- জাতীয় পতাকা
- জাতীয় সংগীত
- সূচিপত্র
- পাঠ ১ - বাংলাদেশের প্রকৃতি
- পাঠ ২ - পালকির গান
- পাঠ ৩ - বড় রাজা ছোট রাজা
- পাঠ ৪ - বাংলার খোকা
- পাঠ ৫ - মুক্তির ছড়া
- পাঠ ৬ - আজকে আমার ছুটি চাই
- পাঠ ৭ - বীরশ্রেষ্ঠর বীরগাথা
- পাঠ ৮ - মহীয়সী রোকেয়া
- পাঠ ৯ - নেমন্তন্ন
- পাঠ ১০ - মোবাইল ফোন
- পাঠ ১১ - আবোল-তাবোল
- পাঠ ১২ - পুষ্টিকর খাবার
- পাঠ ১৩ - মোদের বাংলা ভাষা
- পাঠ ১৪ - বাওয়ালিদের গল্প
- পাঠ ১৫ - পাখির জগৎ
- পাঠ ১৬ - কাজলা দিদি
- পাঠ ১৭ - বাবুর্চি আবদূর রহমান
- পাঠ ১৮ - মা
- পাঠ ১৯ - ঘুরে আসি সোনারগাঁও
- পাঠ ২০ - বীরপুরুষ
- পাঠ ২১ - ময়নামতির শালবন বিহার
- পাঠ ২২ - লিপির গল্প
- পাঠ ২৩ - খলিফা হযরত উমর (রা)
- Home
- Elements
বাওয়ালিদের গল্প
পড়ি ও লিখি
খাতায় লিখে ছকটি পূরণ করি।
(একটি ছক বা টেবিল তৈরি করে শিক্ষার্থীরা পূরণ করবে।)
পেশার নাম |
কাজ |
কাজের স্থান |
এই কাজের কতটা বিপদ |
এই বিপদে চলার জন্য কী কী সমাধান আছে |
বাওয়ালি |
||||
মৌয়াল |
নিজের জানা যেকোনো কাজ নিয়ে ছকটি পূরণ করি।
(একটি ছক বা টেবিল তৈরি করে শিক্ষার্থীরা পূরণ করবে।)
পেশার নাম |
কাজ |
কাজের স্থান |
এই কাজের কতটা বিপদ |
এই বিপদে চলার জন্য কী কী সমাধান আছে |
উপরের ছকের তথ্য ব্যবহার করে কাজটি সম্বন্ধে একটি অনুচ্ছেদ লিখি।
প্রদত্ত ক্রিয়াপদের চলিতরূপ লিখি।
করিয়া, পড়িয়া, কাটিয়া, হইবে, থাকিবে, ঘুমাইতেছে, বহিতেছে








